হেফাজতে ইসলাম  নেতৃবৃন্দের বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকার

প্রকাশিত: ১১:৫৫ অপরাহ্ণ, এপ্রিল ১৩, ২০২১

হেফাজতে ইসলাম  নেতৃবৃন্দের বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকার

হেফাজতে ইসলাম  নেতৃবৃন্দের বিরুদ্ধে কঠোর অবস্থানে সরকার । হেফাজতে  কেন্দ্রীয় কমিটির সহপ্রচার সম্পাদক মুফতি শরীফুল্লাহকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। আজ মঙ্গলআর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাজধানীর যাত্রাবাড়ীর মীর হাজিরবাগ এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

রাত সাড়ে ১০টার দিকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের ওয়ারী বিভাগের উপকমিশনার (ডিসি) আব্দুল আহাদ  এ তথ্য জানিয়েছেন।

আব্দুল আহাদ বলেন, ‘২০১৩ সালের ৫ মে-র শাপলা চত্বরের ঘটনার মামলায় শরীফুল্লাহকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি এখন আমাদের হেফাজতে রয়েছেন। তিনি ওই সময়ের করা মামলার এজাহারনামীয় আসামি। আগামীকাল (বুধবার) তাঁকে আদালতে পাঠানো হবে।’

এর আগে গতকাল সোমবার ২০১৩ সালের সহিংসতার ঘটনায় পল্টন থানার মামলায় হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীকে সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী এই আদেশ দেন।

ঢাকার অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের (উপকমিশনার) জাফর হোসেন  বলেন, ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আসামি আজিজুল হক ইসলামবাদীকে হাজির করে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক সাত দিন রিমান্ডে নেওয়ার আদেশ দেন।

এর আগে পুলিশের মতিঝিল অঞ্চলের উপকমিশনার (ডিসি) আসাদুজ্জামান রিপন গণমাধ্যমকে বলেন, গত রোববার সন্ধ্যায় আজিজুলকে গ্রেপ্তার করা হয়।

এদিকে রোববার চট্টগ্রামের হাটহাজারীতে বৈঠক শেষে আজিজুল হককে আটক করা হয়েছিল বলে দাবি করেছেন সংগঠনটির প্রচার সম্পাদক জাকারিয়া নোমান ফয়েজী। তিনি বলেছিলেন, হাটহাজারী মাদ্রাসায় বৈঠক শেষে ঢাকায় ফেরার পথে নারায়ণগঞ্জ থেকে তাঁকে আটক করা হয়েছিল।