কালকিনিতে চন্দ্রকলি’র উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি

প্রকাশিত: ১০:২৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০২২

কালকিনিতে চন্দ্রকলি’র উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি
রায়হান আহমেদ, কালকিনি (মাদারীপুর) প্রতিনিধিঃ ‌”একটি গাছ অনেকগুলো লক্ষ্য পূরন”  এই স্লোগানকে সামনে রেখে মাদারীপুরের কালকিনি উপজেলার বিভিন্ন বাড়ির আঙিনায় স্বেচ্ছাসেবী সংগঠন “আমাদের প্রিয় খাসের হাট” ও “চন্দ্রকলির” উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।
শুক্রবার সকাল সাতটা থেকে  কালকিনি উপজেলার খাসের হাট এলাকায় স্কুল, কলেজ, মসজিদ, মন্দির ও বিভিন্ন বাড়ির আঙিনায় ৭০০ বৃক্ষরোপনের মধ্য দিয়ে এ কর্মসূচি শুরু করেন স্বেচ্ছাসেবীরা।
এ সময় ‘আমাদের প্রিয় খাসেরহাট’ এর স্বেচ্ছাসেবী আবিদ হাসান আশিক  এর সভাপতিত্বে এক সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সৈয়দ আবুল হোসেন স্কুল এন্ড কলেজের প্রভাষক ফরিদ উদ্দিন । এছাড়া সাংবাদিক বাদল খান, তারিকুর রহমান খান,  চন্দ্রকলির সমন্বয়ক শাখাওয়াত উল্লাহ, আবিদ জাহানসহ অনেকে বক্তব্য রাখেন।
বক্তারা জলবায়ু সংকট মোকাবিলায় গাছ লাগানোর গুরুত্ব তুলে ধরেন। সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোল অর্জনের জন্য গাছ রোপনের কার্যকর ভূমিকা নিয়ে স্বেচ্ছাসেবকদের সাথে আলোচনা করেন। প্রতিটি গাছের উপকারিতা তুলে ধরে গাছের যত্ন নেয়ার জন্য বাড়ির মালিকদের অনুরোধ জানান। একই সঙ্গে চন্দ্রকলীর এমন উদ্যোগকে সাধুবাদ জানান স্থানীয় জনসাধারণ ও অতিথিবৃন্দ।
চন্দ্রকলি মাদারীপুরের বিভিন্ন প্রতিষ্ঠান ও বাড়ির আঙিনায় প্রায় ৫০টি দেশিয় প্রজাতির ৫ হাজার  ফলজ ও ওষধী গাছ রোপন করবে। শুক্রবার এ কার্যক্রম শুরু হয়। স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমাদের প্রিয় খাসের হাট ‘ এই আয়োজনে সার্বিক সহযোগিতা করবে।
উল্লেখ্য গত চার বছর ধরে চন্দ্রকলির সমন্বয়ক শাখাওয়াত উল্লাহ ব্যক্তি উদ্যোগে বিরল প্রজাতিসহ শতাধিক রকমের প্রায় ৬০ হাজার চারা রোপণ ও বিতরণ করেছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930