মাদারীপুরে বাল্যবিবাহ দেওয়ার অভিযোগ ৪০ হাজার টাকা জরিমানা ও জেল

প্রকাশিত: ৮:০৭ অপরাহ্ণ, জুলাই ২১, ২০২২

মাদারীপুরে বাল্যবিবাহ দেওয়ার অভিযোগ ৪০ হাজার টাকা জরিমানা ও জেল

মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুর সদর  উপজেলায় বাল্যবিবাহ দেওয়া, সহযোগিতা ও  মহিলা অধিদপ্তরের পরিচালকের নিষেধাজ্ঞা অমান্য করার অভিযোগে বৃহস্পতিবার ১ জনকে ৪০ হাজার টাকা জরিমানা অনাদায়ে বারো দিনের সশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

দণ্ডপ্রাপ্ত হলেন- কনের খালা।

মাদারীপুর উপজেলার ভুমি নির্বাহী ম্যাজিস্ট্রেট আকাশ কুমার কুন্ড ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ আদেশ দেন।

মাদারীপুর মহিলা বিষয়ক উপ-পরিচালক মাহমুদা আক্তার জানান, ২১ জুলাই উপজেলার খোয়াজপুর  ইউনিয়নের চরগোবিন্দপুর  গ্রামের আক্তার মিরার মেয়ে একাদশ শ্রেণির ছাত্রী আখি আক্তারের বিয়ের দিন ধার্য করা হয়।

উপজেলা মহিলা বিষয়ক উপ-পরিচালক মাহমুদা কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক আকাশ কুমার কুন্ড  জানান, বাল্যবিবাহে সহযোগিতা ও নিষেধাজ্ঞা অমান্য করায় তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে।

ভূমি নির্বাহী কর্মকর্তা আকাশ কুমার কুন্ড আরো বলেন,  মহিলা বিষয়ক কর্মকর্তার অভিযোগে  বৃহস্পতিবার দুপুরে  ঘটনা স্হানে গিয়ে কন ও তার মাকে পাওয়া যায় নি। কন গিয়েছে মাদারীপুর বিউটি পার্লারে এবং মার পালিয়ে গেছে। কনেকে বিয়ে দেওয়ার সহযোগিতা করেছে তার খালা। ভ্রাম্যমাণ আদালত বসিয়ে  কনের বিয়ে দেওয়ায় সহযোগিতা তার খালাকে ৪০ হাজার টাকা জরিমানা অনাদায়ে বারো দিনের সশ্রম কারাদাণ্ড দেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক আকাশ কুমার কুন্ড  জানান, বাল্যবিবাহে সহযোগিতা ও নিষেধাজ্ঞা অমান্য করায় তাদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে। যে খাবারের আয়োজন করা হয়েছে সে খাবারগুলো মাদ্রাসায় বন্টন করার নির্দেশ দেওয়া হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930