মৌলভীবাজারে দূর্গতদের জন্য ৬৫০ মেট্টিক টন চাল বরাদ্দ

প্রকাশিত: ৬:৫২ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০১৯

মৌলভীবাজারে দূর্গতদের জন্য ৬৫০ মেট্টিক টন চাল বরাদ্দ


মো: আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার:
মৌলভীবাজারের বন্যা দূর্গত এলাকা সফররত দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা: মো: এনামুর রহমান বলেছেন, মৌলভীবাজারে বন্যা দূর্গততের জন্য ৬৫০ মেট্টিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে।
বুধবার (১৭ জুলাই) দুপুর ২টার দিকে রাজনগর উপজেলার উত্তরভাগ ইউনিয়নের বিমলাচরণ বহুমূখী উচ্চ বিদ্যালয় মাঠে প্রধান অতিথি হিসেবে বন্যা দুর্গতদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণকালে সাংবাদিকদের এতথ্য জানান।
তিনি বলেন, আজ আরো ২শ’ মেট্টিন টন বরাদ্দ দেওয়া হয়েছে। যার মধ্যে এখন পর্যন্ত মজুত রয়েছে ৪শ’ ৪টন চাল। এছাড়া ৭ হাজার কার্টুন শুকনো খাবার, নগদ সাড়ে ৯ লক্ষ টাকা, গো’খাদ্য, শিশু খাদ্য বরাদ্দ দেওয়া হয়েছে।
ত্রাণ বিতরণ অনুষ্ঠানে পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একে এম এনামুল হক শামীম বলেন, মৌলভীবাজারের মনু নদীর দুই পাশে ৮৫ কিলোমিটার বাঁধ নির্মাণ করা হবে। এজন্য ১ হাজার ২ কোটি টাকার একটি প্রকল্প পরিকল্পনা মন্ত্রণালয়ে জমা রয়েছে। আশা করি একনেকে কাজ শেষ করে এবছরের মধ্যে (২০১৯) কাজ শুরু করা যাবে। এছাড়া পানি সম্পদ মন্ত্রণালয় থেকে কুশিয়ারা নদীর বাম তীর রক্ষার জন্য ৪৯৬ কোটির টাকার স্থায়ী প্রকল্প প্রণয়ন করা হয়েছে বলে উপমন্ত্রী জানান।
ত্রাণ বিতরণ অনুষ্ঠানে এসময় বক্তব্য রাখেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সভাপতি নেছার আহমদ।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন এমপি , জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) আশরাফুল আলম খাঁন, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আজিজুর রহমান,রাজনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফেরদৌসী আক্তার, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, যুগ্ম সম্পাদক ও মৌলভীবাজার পৌরসভার মেয়র আলহাজ্ব ফজলুর রহমান, যুগ্ম সম্পাদক ও মৌলভীবাজার সদর উপজেলা চেয়ারম্যান মো. কামাল হোসেন, রাজনগর উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান খাঁন, রাজনগর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিছবাহুদ্দোজা ভেলাই, সাধারণ সম্পাদক আছকির খাঁন, রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাশেম প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930